,

বুধবার জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু

স্বপন কুমার ঢালী

বরগুনার বেতাগীতে সারা দেশের মত চলতি বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অাগামী কাল বুধবার শুরু হচ্ছে। ইতো মধ্যে পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ পরীক্ষায় ৫টি কেন্দ্রে ৫৩টি প্রতিষ্ঠানের ৩ হাজার ৫৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে। এর মধ্যে জেএসসিতে ৩টি কেন্দ্র  একটি ভেন্যুতে ৩৩টি প্রতিষ্ঠানের ২ হাজার ৪৪৫ জন এবং জেডিসিতে ২ কেন্দ্রে ২০টি প্রতিষ্ঠানের ৬ শত ৯ জন পরীক্ষার্থী।

জেএসসি পরীক্ষায় বেতাগী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৫টি প্রতিষ্ঠানের ৫৬১জন এবং এ কেন্দ্রের অাওতায় বিবিচিনি স্কুল এন্ড কলেজ ভেন্যুতে ৭টি প্রতিষ্ঠানের ৩৪১ জন, কাউনিয়া এমদাদিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৯টি প্রতিষ্ঠানের ৭০৪ জন ও চান্দখালী কদবানু মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১২টি প্রতিষ্ঠানের ৮৩৯ জন পরীক্ষার্থী অংশ নিবে।

জেডিসিতে বেতাগীর ছালেহিয়া সিনিয়র মাদরাসা কেন্দ্রে ১৩টি প্রতিষ্ঠানের ৩৩৬ জন এবং মোকামিয়া অালিয়া মাদরাসা কেন্দ্রে ৭টি প্রতিষ্ঠানের ২৭৩ জন পরীক্ষার্থী রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজীব অাহসান জানান, এবাবের পরীক্ষা নকলমুক্ত পরিবেশে সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর