,

পাবনায় নারী সাংবাদিককে হত্যা:২৪ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতারের দাবি বিএমএসএফ’র

ফোকাস নিউজ ডেক্স ♦

বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘আনন্দ টিভির’ পাবনা প্রতিনিধি সুবর্না নদীকে (৩২) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত ১১টার দিকে নিজ ঘরের কলিংবেল টিপে ঘরে ডুকে তাকে হত্যা করেছে। এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) গভীর উদ্বেগ প্রকাশ করে ২৪ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতারের দাবি করা হয়েছে।

বুধবার সকাল ৯টায় বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক বিবৃতিতে সাংবাদিক সুবর্না নদী হত্যাকারীদের গ্রেফতারের দাবি করেন। অন্যথায় দেশব্যাপী কঠোর আন্দোলনেরও হুশিয়ারী উচ্চারণ করা হয়। নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতা পরবর্তী দেশে ৩৯ জন সাংবাদিক হত্যার শিকার হয়েছেন। কিন্তু এর মধ্যে বেশিরভাগ সাংবাদিক হত্যারই বিচার হয়নি। আন্দোলনের মাধ্যমে বিচার করে সাংবাদিক হত্যার বিচারহীনতার সংস্কৃতি থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। অবিলম্বে সরকারকে সাংবাদিক নির্যাতন বন্ধে একটি যুগোপযোগি আইন প্রণয়নসহ বিএমএসএফ ঘোষিত ১৪ দফা দাবি মেনে নেয়ারও দাবি করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বিএমএসএফকে জানান, পাবনা পৌর সদরের রাধানগর মহল্লায় আদর্শ গার্লস হাইস্কুলের সামনে বাসার কলিং বেল টিপে কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তি সুবর্নার গেট খোলার সঙ্গে সঙ্গে তাকে অতর্কিত এলোপাথাড়ি কুপিয়ে ফেলে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সুবর্না আনন্দ টিভির পাশাপাশি অনলাইন নিউজ পোর্টাল দৈনিক জাগ্রতবাংলার সম্পাদক ও প্রকাশক ছিলেন। তার ৫/৬ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করছে পুলিশ। তাৎক্ষণিকভাবে হত্যার কারণ জানা যায়নি।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর