,

বেতাগীতে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু, অনুপস্থিত ৮৯ জন

আবুল বাসার খান ♦
বরগুনার বেতাগীতে সারা দেশের মত ২০১৮ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা সুষ্ঠ-শান্তিপূর্ণভাবে ও নকলমুক্ত পরিবেশে প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। উপজেলা প্রশাসনের নির্দেশে পরীক্ষা চলাকালীন সময়ে সকল ফটোকপির দোকাল বন্ধ রাখা হয়।
বৃহস্পতিবার (১ নভেম্বর) আরম্ভ হওয়া এবারের পরীক্ষায় ৫টি  কেন্দ্রে ও ১টি ভেন্যুতে পরীক্ষার্থী ছিল ৫৪টি প্রতিষ্ঠানের ২ হাজার ৮ শত ৬৯ জন। এর মধ্যে জেএসসিতে ৩টি  কেন্দ্রে ও ১টি ভেন্যুতে ৩৩টি প্রতিষ্ঠানের ২ হাজার ২ শত ৪১ জন এবং জেডিসিতে ২ কেন্দ্রে ২০টি প্রতিষ্ঠানের ৬ শত ২৮ জন পরীক্ষার্থী। এবারের পরীক্ষায় মোট ৮৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। গত বছরের চেয়ে পরীক্ষার্থী কমেছে ১৮৫ জন।
চলতি জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীর মধ্যে বেতাগী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভেন্যুসহ ১৩টি প্রতিষ্ঠানের ৮ শত ৯ জন এর মধ্যে অনুপস্থিত ১৩ জন। এই কেন্দ্রের আওতায় বিবিচিনি স্কুল এন্ড কলেজ ভেন্যুতে ৮টি প্রতিষ্ঠানের ২ শত ৯৫ জন, কাউনিয়া এমদাদিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৯টি প্রতিষ্ঠানের ৬ শত ৪২ জন এর মধ্যে অনুপস্থিত ৯ জন ও চান্দখালী কদবানু মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১২টি প্রতিষ্ঠানের ৭ শত ৯০ জন এর মধ্যে অনুপস্থিত ১৮ জন। বেতাগীর ছালেহিয়া সিনিয়র মাদরাসা কেন্দ্রে ১৩টি প্রতিষ্ঠানের ৩ শত ৫৪ জন এর মধ্যে অনুপস্থিত ৩৬ জন এবং মোকামিয়া আলিয়া মাদরাসা কেন্দ্রে ৭টি প্রতিষ্ঠানের ২ শত ৭৪ জন এর মধ্যে অনুপস্থিত ১৩ জন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজীব আহসান বলেন, এবাবের পরীক্ষা নকলমুক্ত পরিবেশে সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর