,

ঢাকায় ১৯ এপ্রিল ৮ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন

মো: আহসান কবির
বাংলাদেশের মানব সম্পদ পেশাজীবীদের সর্ববৃহৎ মানব সম্পদ সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) এর আয়োজনে ১৯ এপ্রিল ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিএসএইচআরএম-এনএসইউ ৮ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন অনুষ্ঠিত হবে। বিশ্বব্যাপী ব্যবসা বাণিজ্য ও কর্পোরেট হাউজগুলোর সফলতার ক্ষেত্রে মানব সম্পদ পেশার ক্রমপরিবর্তনশীল গুরুত্বের কথা বিবেচনা করে এ বছর সম্মেলনের মূল প্রতিপাদ্য ঠিক করা হয়েছে “এইচ আর লিডারশীপ ফর ইমার্জিং ইকোনোমী”। এ বছর আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলনের টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) বাংলাদেশের বেসরকারীভাবে প্রতিষ্ঠিত ও একাডেমিক শ্রেষ্ঠত্ব প্রদানকারী প্রথম শিক্ষা প্রতিষ্ঠান। ২১ মার্চ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে বিএসএইচআরএম-এনএসইউ ৮ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনে এ তারিখ ঘোষনা করা হয়।
বিএসএইচআরএম-এনএসইউ ৮ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন ২০১৯ এর চেয়ারম্যান ও বিএস এইচআরএম – এর সাধারন সম্পাদক মুহম্মদ নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএসএইচআরএম’র প্রেসিডেন্ট ও কনফারেন্স পেট্রন মোঃ মাশেকুর রহমান খান, সম্মেলনের প্রেস ও মিডিয়া কমিটির আহবায়ক মোহাম্মদ মোরাদ হোসেন, বিএসএইচআরএম এর কোষাধ্যক্ষ মোঃ কামরুজ্জামান, বিএসএইচআরএম এর ইসি মোহাম্মদ মাসুদুল আলম, প্রফেসর ড. মোহাম্মদ খসরু মিয়া, পরিচালক-ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টার, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং বিএসএইচআরএম’র সিনিয়র কর্মকর্তাবৃন্দ, প্রেস এন্ড মিডিয়া উপকমিটির সদস্যবৃন্দ।
আন্তর্জাতিক এইচ আর সম্মেলনের প্রেস ও মিডিয়া কমিটির আহবায়ক মোহাম্মদ মোরাদ হোসেন এর পরিচালনায় বিএসএইচআরএম-এনএসইউ ৮ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন’র বিভিন্ন দিক তুলে মূল বক্তব্য উপস্থাপন করেন সম্মেলনের চেয়ারম্যান মুহম্মদ নজরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএসএইচআরএম’রর সভাপতি ও কনফারেন্স পেট্রন মোঃ মাশেকুর রহমান খান। বক্তারা এই আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলনের প্রেক্ষিত ও মানব সম্পদ উন্নয়নের ভ‚মিকা তুলে ধরেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। আসন্ন সম্মেলনটি বিশ্বব্যাপী মানব সম্পদের চলমান অগ্রগতি ও মানব সম্পদ ব্যবস্থাপনার নতুন ধ্যান ধারণা ও জ্ঞান বিনিময়ের এক চমৎকার ক্ষেত্র তৈরী করবে বলে সংবাদ সম্মেলনে আশাবাদ ব্যক্ত করা হয়। বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে মানব সম্পদ ব্যবস্থাপনার গুরুত্ব ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে এবং এ সম্মেলনের মাধ্যমে দেশের মানব সম্পদ ব্যবস্থাপনাকে আরও যুগোপযোগি করে দেশকে অর্থনৈতিক উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাবার দিক নির্দেশনা থাকবে বলে বক্তারা মত প্রকাশ করেন।
এ সম্মেলনে দেশ-বিদেশের স্বনামধন্য মানব সম্পদ পেশাজীবী, বিশেষজ্ঞ ও শিক্ষাবিদগণ মূল প্রবন্ধ উপস্থাপন সহ বিভিন্ন বক্তব্য উপস্থাপন করবেন যার মাধ্যমে অংশগ্রহণকারীগণ বিশেষভাবে উপকৃত হবেন। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন যুক্তরাষ্ট্রের নর্থইষ্টার্ন বিশ্ববিদ্যালয়েল ডারলা এন্ড ফ্রেডরিক ব্রডস্কাই ট্রাষ্টি প্রফেসর ড. এলান উইলিয়াম বার্ড। এছাড়াও শ্রীলংকার শ্রী জয়াবর্ধেনেপোরা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. অজন্তা সুজেয়া ধর্মসিড়ি ও ভারতের নষ্টিটিউট অব পার্সোনেল ম্যানেজমেন্ট’র সাবেক সভাপতি প্রফেসর ড. টি.ভি রাও এবং অন্যান্য দেশী-বিদেশী মানব সম্পদ বিশেষজ্ঞগণ আলোচক ও অতিথি বক্তা হিসেবে অংশগ্রহন করবেন। আয়োজকরা আশা করছেন, উক্ত সম্মেলনে দেশ-বিদেশের মানব সম্পদ পেশাজীবী ছাড়াও বিভিন্ন পেশাজীবী, শিল্প-বাণিজ্য উদ্যোক্তা, শিক্ষার্থীসহ এক হাজারেরও বেশী অংশগ্রহণকারী উপস্থিত থাকবেন।
উক্ত সম্মেলনে রেজিষ্ট্রেশনের জন্য নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে ঃ ০১৭৯০৪৪৪৪৭৭, ০১৭৯০৪৪৪৪১১, ই-মেইল: conference@bshrmbd.org, www.bshrmbd.org

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর