,

বেতাগীতে স্লুইজগেট ও বেড়িবাঁধ ভেঙ্গে ৪ গ্রাম প্লাবিত

আবুল বাসার খান ♦
বরগুনার বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়নের ছোট মোকামিয়া গ্রামের স্লুইজ গেটসহ ওয়াপদা বেড়িবাঁধ ভেঙ্গে ৪টি গ্রামের প্লাবিত হয়েছে। এতে ১০ হাজার মানুষ পানিবন্দী হযে পড়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে বীজতলা।
প্রবল জোয়ারের পানি বিপদ সীমার ওপর থেকে প্রবাহিত হওয়ায় স্লুইজ গেট ও বেড়ী বাঁধ ভেঙ্গে গেছে। ফলে ৪ গ্রামের আমনের বীজতলাসহ বিভিন্ন সবজ্বি ক্ষেত ডুবে গেছে। পানিবন্দী হয়ে পরে ছোট মোকামিয়া, হাট মোকামিয়া, উত্তর ছোট মেকামিয়া, বড় মোকামিয়া গ্রামের প্রায় ১০ হাজার মানুষ। ছোট মোকামিয়ার কৃষক নিজাম উদ্দিন খান বলেন, পানিতে তলিয়ে থাকায় আমনের বীজতলা নষ্ট হয়েছে। এখন বাজার থেকে ধান ক্রয় করে নতুন করে বীজ করতে হবে অথবা বাজার থেকে বীজ কিনতে হবে। হাট মোকামিয়ার মোঃ হাবিবুর রহমান বলেন, পানিতে রাস্তাঘাট সব তলিয়ে গেছে এতে ছাত্র ছাত্রীদের স্কুলে যেতে খুব কষ্ট হয়।
মোকামিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুবুল আলম সুজন মল্লিক বলেন, কৃষকের অপুরনীয় ক্ষতি হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো: রাজীব আহসান বলেন, আমি সরেজমিনে পরিদর্শন করেছি এবং পনি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর সাথে কথা বলেছি দু-একদিনের মধ্যে সংস্কার কাজ শুরু হবে। বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহি প্রকৌশলী উজ্জল কুমার সেন বলেন, ঈদের পূবেই সংস্কার করা হবে।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর