,

করোনা মোকাবেলায় সচেতনতা বৃদ্ধিতে শিক্ষকদের এগিয়ে আসার আহবান শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ♦ করোনা মোকাবেলায় গণসচেতনতা বৃদ্ধির জন্য সামাজিক দ্বায়িত্ব পালনে শিক্ষকদের আরো এগিয়ে আসার আহবান জানান শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি।

সোমবার (১৫ই জুন) বিকালে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত ভার্চুয়াল শোক সভা ও দোয়া অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, মোহাম্মদ নাসিম, শেখ মোঃ আব্দুল্লাহ ও বদরউদ্দিন কামরান তিলে তিলে নিজেকে গড়ে তুলে দেশের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন। তাদের অবদান জাতি কোন দন ভুলবে না। তাদের মৃত্যুতে জাতির যে ক্ষতি হলো তা সহজে পুরন হবার নয়।

মন্ত্রী আরো বলেন, জাতীয় দুর্যোগে দেশের শিক্ষকরা আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অনুকরনীয় দৃষ্টান্ত রেখেছেন। শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল তথ্য প্রযুক্তির অধিকতর প্রয়োগের মাধ্যমে বর্তমান এই সংকটে শিক্ষার্থীদের পাশে থাকার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান।

স্বাশিপ সভাপতি প্রফেসর আব্দুল মান্নান চৌধূরী’র সভাপতিত্বে এবং স্বাশিপ সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজুর উপস্থাপনায় উক্ত ভার্চুয়াল শোক সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী, প্রফেসর সাজিদুল ইসলাম, সাইদুর রহমান পান্না। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে এই ভার্চুয়াল শোক সভায় সারাদেশ থেকে স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

আলোচনা সভা শেষে মরহুমদের স্মরণে দোয়া করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন অধ্যক্ষ মাওলানা মাহবুবুর রহমান।

ফোকাস নিউজ টোয়েন্টিফোর ডটকম উক্ত অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর