,

বেতাগীতে ডুপ্লিকেট ফেইসবুক আইডি তৈরীর দায়ে ফাহাদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ♦
বরগুনার বেতাগীতে প্রভাষক মো: আশ্রাফুল হাসান লিটনের নাম ও ছবি ব্যবহার করে ফেইসবুক আইডি তৈরী করে অন্যের ম্যাসেঞ্জারে আপত্তিজনক ছবি ও টেক্স ম্যাসেজ পাঠানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার মুল আসামি মো: রিদওয়ানুল হক ফাহাদ (৩০) কে গ্রেফতার করা হয়েছে।
মঙ্গলবার (২১ জুলাই) বেতাগী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো: ফেরদৌস আলম খান’র নেতৃত্বে একদল পুলিশ বরিশাল শহরের বাংলাবাজার এলাকা থেকে মামলার মূল আসামি মো: রিদওয়ানুল হক ফাহাদকে গ্রেফতার করেন। গ্রেফতার পর তাকে বেতাগী থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বুধবার সকালে ফাহাদকে আদালতে প্রেরণ করা হয়। বেতাগী থানার অফিসার ইনচার্জ মো: শাখওয়াত হোসেন তপু বলেন, গ্রেফতারকৃত আসামী ফাহাদ এ ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
জানাযায়, বরগুনার বামনা উপজেলা বেগম ফায়জুন্নেসা মহিলা কলেজের প্রভাষক মো: আশ্রাফুল হাসান লিটন’র নিজের ফেইজবুক আইডির সাথে মিল রেখে ডুপ্লিকেট অন্য একটি আইডি তৈরী করে তার কলেজের ছাত্রীসহ বিভিন্ন জনের ম্যাসেঞ্জারে আপত্তিজনক ছবি ও টেক্স ম্যাসেজ পাঠানো হয়। এর ফলে উক্ত ছাত্রীর অভিযোগে প্রভাষক আশ্রাফুল হাসান লিটনকে চলতি বছরের ২৫ ফেব্রুয়ারী কলেজ থেকে সাময়িক বহিস্কার করা হয়। পরে আশ্রাফুল হাসান লিটন বাদী হয়ে ৭ জুলাই বেতাগী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৪ ও ২৯ ধারায় মামলা দায়ের করলে পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে রিদওয়ানুল হক ফাহাদকে গ্রেফতার করে।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর