,

সাকিব-মুশফিকদের জন্য ৬ কোটি টাকা বোনাস ঘোষণা

ঢাকা অফিস ♦

ঈদের আগেই দেশের মানুষকে বড় আনন্দে ভাসিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জিতে ঈদের আনন্দের সাথে বাড়তি আনন্দ যোগ করেছেন সাকিব আল হাসান-মেহেদী হাসান মিরাজরা। তবে দেশবাসীকে যারা আনন্দের জোগান দিয়েছেন, তাদেরও নিরাশ করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ দলের ক্রিকেটারদের জন্য ছয় কোটি টাকার বোনাস ঘোষণা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আগামীকালের মধ্যেই বোনাসের টাকা দেয়া হবে ক্রিকেটারদের। খেলা শেষ হওয়ার পর স্টেডিয়াম থেকে বের হওয়ার মুহূর্তে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে একথা জানান তিনি। তবে পাপনের বোনাস ঘোষণার মধ্যে থাকছেন টেস্ট দলের বাইরে থাকা মাশরাফি বিন মর্তুজাও। কারণ, ছয় কোটি টাকার ভেতর চার কোটি টাকা দেয়া হচ্ছে গত চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমি ফাইনালে ওঠার জন্য আইসিসি থেকে প্রাপ্য। এ কারণে ওই চার কোটি টাকার মধ্যে অংশীদার হবেন মাশরাফিও।

বাকি দুই কোটি টাকা দেয়া হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক ঢাকা টেস্টে অসাধারণ এই জয়ের জন্য। বোনাস ঘোষণা দিতে গিয়ে পাপন বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনালে ওঠার জন্য আইসিসির কাছ থেকে আমরা চার কোটি টাকা পেয়েছি। ওই টাকাটার সঙ্গে আজকে এই ম্যাচটা জেতার জন্য খেলোয়াড়দের দুই কোটি টাকা আমরা ঈদের আগেই, কালকের মধ্যে ভাগ করে দেব।’ বিসিবি শুধু খেলোয়াড়দের জন্যই বোনাস ঘোষণা করেনি। পাশাপাশি গ্রাউন্সম্যান থেকে শুরু করে বোর্ডের সব কর্মকর্তার জন্যই ঈদের আগে বোনাস ঘোষণা করেছে।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর