,

জনপ্রিয় পালকী ৫০০ পর্বে

৫০০ পর্বের মাইল ফলক স্পর্শ করতে যাচ্ছে দীপ্ত টিভির প্রতিদিনের ধারাবাহিক “পালকী”। দেশী দর্শকদের দেশীয় টিভি চ্যানেল তথা দেশীয় নাটকের প্রতি আগ্রহী করে তোলার ব্রত নিয়ে দীপ্ত টিভি শুরু করেছিল তিনটি দীর্ঘ ধারাবাহিক। তার মধ্যে পালকী অন্যতম। আজ সন্ধ্যা ৭ টায় প্রচারিত হবে পালকি নাটকের ৫০০ তম পর্ব।

পালকীর প্রস্তুতি শুরু হয়েছিল ২০১৩ সালের নভেম্বর মাস থেকে। মুলত দীপ্ত টিভি চেয়েছিল একদল দক্ষ কলাকুশলী যারা এই ধারাবাহিকগুলোর পর্দার সামনে ও পেছনে কাজ করবে। সেই লক্ষে প্রতিশ্রুতিশীল একদল অভিনয় শিল্পী নিয়ে শুরু হয় অভিনয় প্রশিক্ষন কর্ম শালা। একই সাথে শুরু হয় পান্ডুলিপি লেখার কর্মশালা। দীর্ঘ প্রস্তুতি শেষে ২০১৪ সালের আগষ্ট মাসে শুরু হয় পালকীর নির্মান পর্ব। ২০১৫ সালের ১৮ নভেম্বর আনুষ্ঠানিকভাবে দীপ্ত টিভিতে শুরু হয় পালকীর দীপ্ত পথচলা।

বলা বাহুল্য বেশিরভাগ নতুন মুখ নিয়ে শুরু হয় পালকী। নাম ভুমিকায় স্নিগ্ধা মোমিন, সাবা চরিত্রে রানী আহাদ, সোহেল চরিত্রে ইমতু রাতিশ, হোসেইন নিরব, ফাহরিয়া খান, সূচনা তিশাসহ আরো অনেক নবীন শিল্পীর অংশগ্রহনে পরিস্ফুটিত হয় পালকী। সাথে আছেন গীতশ্রী রায় চৌধুরী,  ঝুনা চৌধুরী, মোহাম্মদ বারী, শিরিন আলম, কাজী শিলা, আমিরুল ইসলাম, কণা ইসলাম পারভেজ আক্তার, মর্জিনা মুনা, রিগান।

৫০০ তম পর্বের এ শুভক্ষণে অনুভুতি প্রকাশ করতে গিয়ে এ নাটকের লাইন প্রোডিউসার শায়লা আহমেদ বলেন, “ গর্বিতবোধ করছি। ধন্যবাদ জানাচ্ছি এ নাটকের সাথে জড়িত সকলকে। ম্যানেজমেন্ট , টেকনিশিয়ানস্, আর্টিস্ট সহ সকলকে। সকলের সহযোগিতা ছাড়া এ পর্যন্ত আসা যেত না। আমি আশাবাদী ভবিষ্যতেও সকলের এ সহযোগিতা বহাল থাকবে। আর যতদিন জনপ্রিয়তা থাকবে ততদিন এ নাটকটি চলবে আশা করছি।

“সত্যকার অর্থে অসাধারন অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না”- বলেন এ নাটকের পরিচালক মোস্তফা মনন। তিনি আরো বলেন, “ দর্শকের প্রতি যে কমিটমেন্ট সেটা রক্ষা করা জরুরী। আমরা সবসময় চেষ্টা করি সেটা রক্ষা করতে। ধন্যবাদ জানাই দীপ্ত টিভির ম্যানেজিং ডিরেক্টর কাজী জাহেদুল ইসলাম, সি ই ও কাজী উরফী আহমেদসহ সকলকে যারা এ নাটকের ভাবনা টা ভেবেছিলেন। পালকী নাটকটা নিয়ে অনেক প্রত্যাশা আছে। যদি নাটকের মানটা আমরা ধরে রাখতে পারি আর দর্শকের জনপ্রিয়তা ও চাহিদা থাকে তাহলে অনেক পথ পাড়ি দেয়ার ইচ্ছা আছে।”

বলা যায় বাংলাদেশে এই প্রথম কোন প্রতিদিনের ধারাবাহিক এত জনপ্রিয়তা পেয়েছে। এ নাটকের অন্যতম অভিনেতা ইমতু রাতিশের ভাষ্যে তার প্রমান মেলে। ইমতু বলেন, “রাস্তায় দর্শক যখন বলে – এই তুমি পালকির জামাই সোহেল না? তখন খুব ভালো লাগে। অনেক দর্শ ক আমার মূল নাম ভুলে গিয়ে আমাকে সোহেল নামে চেনেন। এতেই বোঝা যায় নাটকটা দর্শক দেখেন এবং জনপ্রিয়ও বটে। ৫০০ তম পর্বের দীর্ঘ পথ পরিক্রমায় পালকী পরিবারের সদস্য হতে পেরে আমি আনন্দিত, উদ্বেলিত। পাশাপাশি দায়িত্বটা বেড়ে গেল আরো ভালো অভিনয় করার- দর্শকের প্রত্যাশাকে ছোঁয়ার।”

উল্লেখ্য, দীপ্ত টিভির অপর ধারাবাহিক অপরাজিতার ও আজ ৫০০ তম পর্ব প্রচারিত হবে। পালকী শুক্রবার বাদে প্রতিদিন সন্ধ্যা ৭ টা ও রাত ৯ টায় প্রচারিত হয়। আজ যথাসময়ে ৫০০ তম পর্ব প্রচারিত হবে। পালকী পরিবারের সকলকে মিডিয়া খবরের পক্ষ থেকে শুভেচ্ছা।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর