,

ইতালীর ভেনিসে জেল হত্যা দিবসে আলোচনা সভা ও দোয়া মিলাদ

এমডি রিয়াজ হোসেন, ইতালীর ভেনিস থেকে ♦
যথাযথ মর্যাদায় জাতীয় জেল হত্যা দিবস পালন করেছে ইতালীর ভেনিস আওয়ামীলীগ। ভেনিসের স্থানীয় একটি হল রুমে ভেনিস আওয়ামীলীগের উদ্যোগে জেল হত্যা দিবসে শহীদদের ন্সরন করে আলোচনা সভা ও দোয়া মিলাদের আয়োজন করে।
সভায় সভাপতিত্ব করেন ভেনিস আওয়ামীলীগের সভাপতি শাহজাহান কবির ইদ্রিস। সাধারন সম্পাদক আব্দুল আব্দুল নাছেরের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালী আওয়ামীলীগের সভাপতি জনাব মোঃ হাজী ইদ্রিস ফরাজী। তিনি তার বক্তব্য বলেন জাতীয় ৪ নেতার আত্মত্যাগ ও বিশ্বস্ত রাজনৈতিক আদর্শে ছিলেন তারা। আগামী নির্বাচনে নৌকার পক্ষে কাজ করতে প্রবাসীদের এগিয়ে আসতে হবে সে ক্ষেত্রে ভেনিস আওয়ামীলীগ অগ্রনী ভূমিকা পালন করবে। প্রধান বক্তা ইতালী আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল জাতীয় চার নেতার প্রতি সন্মান রেখে বলেন দলের জন্য তাদের মত বিশ্বস্ত হতে হবে। ভেনিস আওয়ামীলীগের যে সকল নেতৃবৃন্দ দলের সমালোচনা করে বিএনপি জামাতের সাথে মিলিত হয়েছে তাদের ব্যাপারে ব্যাবস্থা নিতে ভেনিস আওয়ামীলীগের প্রতি নির্দেশ প্রদান করেন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালী আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুর রব ফকির,যুগ্ম সাধারন এম এ রব মিনটু, সাংগঠনিক সম্পাদক সেলিম দেওয়ান। আলোচনা শেষে বঙ্গবন্ধু পরিবার, জাতীয় ৪ নেতার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। ভেনিসের প্রবীন কমিউনিটি ব্যক্তিত্ব মিয়া মোসলেমকে আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়। এছাড়াও ভেনিস বাংলা স্কুলের অন্যতম উদ্যোক্তা জনাব মোশারফ শিকদার কে অনেক দিন পর কাছে পেয়ে সবাই তাকে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য প্রদান করতে গিয়ে ভেনিসের কিছু বিতর্কিত নেতা কর্মীর দলীয় চেইন অব কমান্ড ব্রেক করে একই সময়ে অন্য একটি অনুষ্ঠান আয়োজন করাকে হীন মন্যতার পরিচয় এবং আদর্শিক রাজনীতির পরিপন্থি বলে উল্লেখ করেন বক্তারা।এছাড়া আরো বক্তব্য দেন ভেনিস আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জনাব রফিকুল ইসলাম ছৈয়াল, সাংগঠনিক সম্পাদক জনাব আক্তার হোসেন বেপারী, ভেনিস নাগরিক কমিটির সভাপতি জনাব আবুল কাসেম শিকদার, আবু তাহের খান ডালু, ফারুক আলম কবিরাজ, জনাব কিশোর খন্দকার, জনাব রতন বেপারী এবংমুনফালকন আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সহ আরো অনেকে।
ইতালী আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ভেনিস আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কে যারা দলীয় হাই কমান্ড না মেনে বিশৃংখলা সৃষ্টি করছে তাদের ব্যাপারে আরো কঠোর হওয়ার নির্দেশ প্রদান করেন এবং দলীয় পদ থেকে অব্যাহতি দিতে নির্দেশ দেন।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর