,

বেতাগীতে স্কুলের জমি দখল করে নির্মিত দেয়াল উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক ♦
বরগুনার বেতাগীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে পাকা দেয়াল নির্মাণ করায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ অভিযান চালান।
জানা গেছে, উপজেলা সদর ইউনিয়নের ২ নম্বর উত্তর ঝোপখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিতে মো. ইউনুস গাজীর ছেলে মো. মিজানুর রহমান গাজী পাকাঘর উত্তোলনের উদ্দেশ্যে জমি দখল করে দেয়াল নির্মাণ করেন। বৃহস্পতিবার দুপুরে প্রতিষ্ঠানের এসএমসির সভাপতি ও শিক্ষকদের দেয়াল নির্মাণের অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজীব আহসান সরেজমিন পরিদর্শনে যান। ওই সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দেয়াল ভেঙে ফেলেন তিনি। জমির ওপর নির্মিত সীমানা খুঁটি সরানো ও কাজ বন্ধ করারও নির্দেশ দেন ইউএনও। এ সময় সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা কামরুজ্জামান রেজা, বিদ্যালয়ের এসএমসির সভাপতি মো. সিরাজুল হক মৃধা, প্রধান শিক্ষক মো. জালাল উদ্দিন বেপারী, সহকারী শিক্ষক, বেতাগী থানা পুলিশ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।
স্থানীয়রা জানান, মো. মিজানুর রহমান গত ২০ মার্চ ২০১৭ বিদ্যালয়ের ওই জমি দখল করে খুঁটি স্থাপন করে। ওই সময় প্রতিষ্ঠানের সংশ্নিষ্টরা মৌখিকভাবে নিষেধ করেন এবং এলাকাবাসীর পক্ষে মো. চুন্নু মৃধা তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে তখন সরকারি সার্ভেয়ার দিয়ে বিদ্যালয়ের জমির সীমানা নির্ধারণ করা হয়। ওই বিদ্যালয়ের সভাপতি মো. সিরাজুল হক মৃধা অভিযোগ করেন, এ ঘটনায় তিনিসহ সাক্ষীদের ভয়ভীতি দেখানো হচ্ছে। তাই এ আশঙ্কায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর