,

বেতাগীতে কৃষি ব্যাংকের শাখা বহালের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

মো: শামীম সিকদার ও মো: মহসীন খান ♦
বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের বাংলাদেশ কৃষি ব্যাংকের হোসনাবাদ শাখা বহাল রাখার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।
বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বেলা ১১টায় স্থানীয় জলিশা বাজারের রাসেল স্কয়ারে এ কর্মসূচি পালন করা হয়। হাজারো মানুষের উপস্থিতিতে দুই ঘন্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন
হোসনাবাদ ইউপি চেয়ারম্যান মো: খলিলুর রহমান খান, ডা. আছমত আলী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মাসদু আলম বাবুল, আওয়ামী লীগ নেতা আ খ ম ফজলুর রহমান সিকদার, বেতাগী প্রেসক্লাবের সদস্য সচিব লায়ন মো: শামীম সিকদার, অধ্যক্ষ মো: শহিদুল ইসলাম তালুকদার, মো: মেজবাহ উদ্দিন ছগির তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আসাদুজ্জামান রিপন, প্রধান শিক্ষক মো: নান্না মিয়া ও মো: হাবিবুর রহমান টুনু, ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক সোহেল হাওলাদার ও ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো: তরিকুল ইসলাম সজিব। পরে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় বক্তরা বলেন বিদ্যুৎ বিল থেকে শুরু করে সাধারণ সেবার জন্য ৩০হাজার বাসিন্দার একমাত্র ভরসা কৃষি ব্যাংকের এই শাখাটি যদি স্থানান্তর করলে জনগনের দুর্ভোগ বৃদ্ধি পাবে। তারা আরও বলেন বিভিন্ন ধরনের ভাতা এই ব্যাংকের মাধ্যমে প্রদান করা হয়। তাই ব্যাংকের শাখাটি অন্যত্র নিয়ে গেলে সাধারণ জনগন নানা ধরনের আর্থিক সমস্যায় পরবে। ব্যাংকের শাখাটি এখানেই বহাল রাখার জন্য সংশ্লিষ্ট মহলের কাছে দাবী জানান। মানববন্ধনে উপস্থিত স্থানীয় বাসিন্দা বারেক হাওলাদার বলেন, আমাদের কৃষিখাতের জন্য ঋণ প্রকল্পের একমাত্র ব্যাংক কৃষি ব্যাংক। এই শাখাটি অন্যত্র সরিয়ে নিলে আমাদের নানা সমস্যায় পরতে হবে। কৃষি ব্যাংক হোসনাবাদ শাখার ব্যবস্থাপক আবদুল মান্নান বলেন, আমাদের এই শাখায় দিন দিন ঋণ খেলাপির পরিমান বৃদ্ধি পাচ্ছে। আমরা আর্থিক সংকটের কারনে ও ব্যাংক শাখাটি অন্যত্র সরিয়ে নেয়ার জন্য কতৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর