,

বেতাগীতে স্বাস্থ্য সহকারিদের কর্মবিরতি অব্যাহত স্বাস্থ্যঝূঁকিতে শিশুরা

নিজস্ব প্রতিবেদক
নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে বরগুনার বেতাগীতে স¦াস্থ্য সহকারীদের অনির্দিষ্ট কালের কর্মবিরতি পালনের কারণে শিশুদের টিকাদান কর্মসূচি বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়ছেন অভিভাবকরা। আর স্বাস্থ্যঝঁকিতে রয়েছে শিশুরা। সেবা বঞ্চিত হয়ে আসছে গ্রহীতারা।
জানা গেছে, হেলথ এসিসট্যান্ট ও হেলথ ইন্সপেক্টর এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে ২৬ নভেম্বর থেকে সকাল ১০ টা থেকে অব্যাহতভাবে কর্মসূচি পালন করে আসায় গত ১২ দিন ধরে স্বাস্থ্য সেবা নিতে আসা গ্রহীতারা সেবা থেবে বঞ্চিত হয়ে ফিরে বাড়ি ফিরে যাচ্ছে।
সোমবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় সরেজমিনে দেখা যায়, বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মুখে অবস্থান নিয়ে কর্মসূচি পালনকালে সংগঠনের উপজেলা সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস রিপন, সোহেল আমিন হাওলাদার, রেজাউল করিম চুন্নু ও মনি আক্তার বক্তব্য রাখেন।
এ সময় বক্তারা তাদের বেতন বৈষম্য নিরসন ও নিয়োগবিধি সংশোধন করে স্বাস্থ্য পরিদর্শকদের ১১তম, সহকারি স্বাস্থ্য পরিদর্শকদের ১২তম, স্বাস্থ্য সহকারীদের ১৩ তম গ্রেড প্রদান এবং নিয়োগবিধি সংশোধনের জন্য সরকারের নিকট দাবি জানান। দাবি না মানা পর্যন্ত তাদের এই কর্মসূচি চলবে বলে ঘোষনা দেন বক্তারা।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর