,

বেতাগীতে হস্তান্তরের অপেক্ষায় আশ্রয়ণ প্রকল্পের ১২ বাড়ি

নিজস্ব প্রতিবেদক ♦
বিপন্ন মানুষের আশ্রায় ও গৃহহীনদের আবাসন নিশ্চিত করতে বরগুনার বেতাগীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১২ ভূমিহীন ও গৃহহীনদের উন্নত পরিবেশে বসবাস করার জন্য সরকারি খাস জমিতে ঘর নির্মাণের কাজ শেষের পথে। ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই প্রতিপাদ্য বাস্তবায়নে উপজেলায় হতদরিদ্র গৃহহীন মানুষের জন্য সরকারি ব্যবস্থাপনায় তৈরি হচ্ছে দৃষ্টি নন্দন সাজানো স্বপ্নের নীড়।
বুধবার (২০ জানুয়ারী) সকাল ১১টায় কাজিবাবাদ ইউনিয়নের ভুমিহীনদের গৃহ নির্মাণ কর্মসূচি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান মো: মাকসুদুর রহমান ফোরকান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সুহৃদ সালেহীন। এ সময় উপস্থিত ছিলেন বেতাগী প্রেস ক্লাবের সদস্য সচিব লায়ন মো: শামীম সিকদার।
জানা গেছে, ১২ জন ভূমিহীন ও গৃহহীনদের দুই শতাংশ জমির উপর ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা বাড়ি তৈরি করে দেওয়া হচ্ছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা। সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে। রান্নাঘর সংযুক্ত টয়লেটসহ অন্যান্য সুবিধা থাকছে এসব বাড়িতে। গৃহ নির্মাণের ওই সব কাজ তদারকি করছে উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিরা।
ইউএনও মো: সুহৃদ সালেহীন বলেন, শীঘ্রই এসব ঘরের কাজ সম্পন্ন করে উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হবে।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর