,

হাসপাতালের ছাদ ভেংগে রোগীর মাথায়, অবশেষে ভবনটি পরিত্যক্ত ঘোষণা

হাসপাতালের ছাদ ভেংগে রোগীর মাথায়, অবশেষে ভবনটি পরিত্যক্ত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক ♦
বরগুনার বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হাসপাতালের ছাদ ভেংগে রোগীর মাথায় পরেছে। এতে আবদুস ছালাম (৫৬) নামের এক রোগী মারাত্মকভাবে আহত হয়েছেন। হাসপাতালের ২য় তলার পুরুষ ওয়ার্ডে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ অবস্থায় হাসপতাল কর্তৃপক্ষ ভবনটি পরিত্যক্ত ঘোষণা করে।

জানা যায়, বুধবার (১৩ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের দ্বিতীয় তলার পুরুষ ওয়ার্ডের ছাদ ধ্বসে পরে। এ সময় ছাদের ধ্বসে পরা ঢালাইয়ের কিছু অংশ চিকিৎসাধীন আবদুস সালাম (৬৫) নামে এক রোগীর মাথায় পরে। এতে তার মাথায় ফেটে যায়। এসময় এখানে ভর্তি রোগী ও স্বজনরা আতঙ্কিত হয়ে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ আহত বৃদ্ধকে চিকিৎসার জন্য অন্য আরেক ভবনে সরিয়ে নেয়। পরে আহত রোগীর মাথায় ১০টি সেলাই দিয়ে ব্যান্ডিস করা হয়। এ অবস্থায় উক্ত ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ঝুকিপূর্ণ ভবন হওয়া সত্যেও এ ভবনে দীর্ঘদিন যাবত হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি রোগীদের ওয়ার্ড হিসেবে ব্যবহার করে আসছে।

আবাসিক মেডিক্যাল অফিসার ডা. রবীন্দ্রনাথ সরকার বলেন, একটি বড় ধরনের বিপদ থেকে আমরা বেঁচে গেছি। আহত রোগীকে অন্য কক্ষে স্থানাস্তর করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাকে ২৪ ঘন্টার অবজারভেশনে রাখা হয়েছে। হাসপাতালের এই ভবনটি অনেক পুরোনো। এটি ভেঙ্গে নতুন ভবন নির্মাণের প্রক্রিয়া আগে থেকেই চলমান ছিল। আশাকরি কিছুদিনেই ভিতরেই ভবনটি ভাঙার জন্য দরপত্র আহবান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন বলেন, ঘটনার খবর শুনে আমি হাসপাতাল পরিদর্শন করেছি। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ভবনটি পরিত্যক্ত ঘোষণা করেছি। রোগীদের আপাতত অন্য একটি ভবনে সরিয়ে নেয়া হচ্ছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তাদের প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly

     এই ক্যাটাগরীর আরো খবর